বন্যার্তদের পাশে নিটার ও এলাকাবাসী




ক্যাম্পাস প্রতিবেদক,
ভয়াবহ বন্যা ও প্রবল বর্ষনে  পানিবন্দী হয়ে মানবেতর জীবন যাপন  করা মানিকগঞ্জের বন্যাদূর্গতের সাহায্যার্থে এগিয়ে এসেছে জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষনে ইন্সটিটিউট (নিটার) এর ছাত্র, শিক্ষক ও স্থানীয় জনগন ।
 
দলটি গত ১১ই জুলাই বৃহস্পতিবারে মানিকগঞ্জের শিবালয় উপজেলার নয়াবাড়ী অঞ্চলের প্রায় ১৭৫ টি পরিবারের মাঝে চাল, ডাল, চিড়া, চিনি ও খাবার স্যালাইন বিতরন করেন







বাংলাদেশে এবার গত ৩০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা হয়েছে । দেশের ১৯টি জেলার প্রায় ৩৯ লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন । বন্যায় মারা গেছে পঞ্চাশেরও অধিক মানুষ । ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটির বরাত দিয়ে যখন বিভিন্ন সংবাদ মাধ্যম এই খবরগুলো প্রচার করছিলো তখন নিটারের তরুন একদল ছাত্র বন্যা দূর্গতদের সাহাযার্থে ক্যাম্পাসে ক্যাম্পেইন শুরু করেন । 

স্থানীয়দের সহায়তায় ত্রান কার্য শুরু করেন নিটারের শিক্ষক জনাব আবু বকর স্যার


এতে এগিয়ে আসেন নিটারের শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা ও কর্মচারীগন । 
ক্যাম্পাসে শুরু হওয়া ক্যাম্পেইন নিটারের আশে পাশের এলাকায় ছড়িয়ে পরে । তখন এলাকার জনসাধারন নিটারিয়ানদের সাথে সতস্ফুর্তভাবে  বন্যার্তদের সাহার্যার্থে  এগিয়ে আসেন ।

ভলানটিয়ার শিক্ষার্থীদের নিটারের সাথে শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ


ফেব্রিক্স  মেনুফ্যাকচারিং বিভাগের লেকচারার জনাব আবু বকর স্যারের তত্বাবধানে  ৮ জনের একটি দল সকাল ১০ ঘটিকায় নিটার ক্যাম্পাস হতে বন্যার্ত স্থানে রওনা হয় । স্থানীয়দের সহায়তায় দুপুর
সাড়ে ১২ টার দিকে শুরু হয়ে সুশৃঙ্খলভাবে ত্রান বিতরন সম্পন্ন হয় 



প্রতিবেদক,

ছবি,

৪র্থ ব্যাচ
জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষনে ইন্সটিটিউট (নিটার)
Previous
Next Post »
Thanks for your comment