সিলেটের বিছানাকান্দি থেকে ঘুরে আসলো নিটার ৪র্থ ব্যাচ




ইভেন্ট রিপোর্টার,
বাংলাদেশের সিলেট মেঘালয় সীমান্তের পাহাড় ও পাথরের উপরদিয়ে আসা ঠান্ডা পানির জলপ্রপাতে সাজানো নৈসার্গিক  সৌন্দর্যের লীলাভূমি সিলেটের বিছানাকান্দি ,পান্থমাই ও লক্ষনছড়া তে গত ২৯ শে জুলাই রওনা হয়ে দুদিনের ব্যাচট্যুর শেষে ৩১ শে জুলাই ক্যাম্পাসে ফিরে  আসলো জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষনা ইন্সটিটিউট, নিটারের ৪র্থ ব্যাচের শিক্ষার্থীগন ।

ব্যাচট্যুরে অংশগ্রহন করা ৪র্থ ব্যাচের এক শিক্ষার্থী জানায়, ২৯ শে জুলায়  রাত ১১ টার সময় তাদের বাস সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায় । ৩০ জুলাই সকালে সিলেট শহরে পৌছে যাত্রা বিরতি করে সিলেটের ঐতিহ্যবাহী পাঁচ ভাই রেস্টুরেন্টে । সেখানে সকালের নাস্তা করেই বেড়িয়ে পড়ে প্রথম গন্তব্য বিছানাকান্দির পথে।


বাস থামে গোয়াইনঘাট। বাস থেকে নেমে হাদারপাড়ায় ট্রলারে করে রওনা হয় পাহাড় ঝরনা আর অনাবিল সবুজে ঘেরা বিছনাকান্দির উদ্দেশ্যে। পথিমধ্যে  পান্থমাই এর  ঝরনা আর গ্রামের মেঠোপথ পেড়িয়ে দেখে নেয়  লক্ষণছড়া।

বিকেল হয়ে আসে ; ট্রলার পানি কেটে চলতে থাকে সপ্নীল বিছানাকান্দির দিকে। বিছানাকান্দিতে নেমেই সাত পাহাড়ের মাঝে সেই  অপূর্ব ঝরনা। কিছুক্ষনের জন্য স্তব্ধ করে দেয় প্রান চঞ্চল এই তরুনদের।




পরক্ষণেই  মেতে ওঠে বরফগলা শীতল  পানিতে গা ভিজাতে । সন্ধ্যা হয়ে আসলে সবাই মিলে এক ফ্রেমে বন্দী হয় ।


উল্লেখ্য গতবছরের  ২৮ আগস্টে ৪র্থ ব্যাচ ঢাকাস্থ নবাগগঞ্জ থানার কলাকোপা ইউনিয়নের জমিদারবাড়ীতে  ব্যাচট্যুরে গিয়েছিলো । 
 ২৮ আগস্ট ২০১৫ সালে ঢাকাস্থ নবাগগঞ্জ থানার কলাকোপা ইউনিয়নের জমিদারবাড়ীতে  নিটার ৪র্থ ব্যাচ একসাথে




http://niterians.blogspot.com/2016/07/blog-post_28.html 

প্রতিবেদক,
৪র্থ ব্যাচ, নিটার

Previous
Next Post »
Thanks for your comment